আজ আর্জেন্টিনার টিকে থাকার লড়াই

আজ আর্জেন্টিনার টিকে থাকার লড়াই

মোরনিউজ ডেস্ক
মোরনিউজ ডেস্ক

প্রকাশিত: ০৫:৫৫ ২৭ জুলাই ২০২৪

প্যারিস অলিম্পিকের এবারের আসরে ফেভারিটের তকমা লাগিয়ে ফরাসি তল্লাটে পা রাখেন বতর্মান বিশ্বচ্যাম্পিয়ন আর্জেন্টিনা। নিজেদের প্রথম ম্যাচে মরক্কোর বিপক্ষে মাঠে নামেন তারা। সেই ম্যাচে ২-২ গোলে ড্র করে মাঠ ছাড়লেও বিতর্কিত সিদ্ধান্তের শূন্য হাতে মাঠ ছাড়েন আলবিসেলেস্তেরা। যা নিয়েও সমালোচনাও কম হয়নি। সেটাকে সার্কাস বলেও আখ্যা দিয়েছেন আর্জেন্টিনার অলিম্পিক দলের কোচ হ্যাভিয়ের মাশ্চেরানো।

এছাড়াও সেই ম্যাচ নিয়ে ক্ষোভ প্রকাশ করেছেন আর্জেন্টাইন বিশ্বকাপজয়ী অধিনায়ক লিওনেল মেসি। ম্যাচ শেষে নিজের সামাজিক যোগাযোগ মাধ্যমে লিখেছেন 'অবিশ্বাস্য।' সেই রেশ কাটতে না কাটতে গ্রুপ 'বি'-এর নিজেদের দ্বিতীয় ম্যাচে আজ গ্রুপমা স্টেডিয়ামে ইরাকের বিপক্ষে মাঠে নামবেন বর্তমান বিশ্বচ্যাম্পিয়নরা। টিকে থাকতে হলে এই ম্যাচে জয়ের বিকল্প নেই মাশ্চেরানো শিষ্যদের সামনে।

ম্যাচটি আজ বাংলাদেশ সময় সন্ধ্যায় ৭টায় অনুষ্ঠিত হবে। এই ম্যাচে শক্তি ও অভিজ্ঞতার দিক দিয়ে ইরাকের চেয়ে এগিয়ে আলবিসেলেস্তেরা। এই ম্যাচে বিশ্বচ্যাম্পিয়নদের ট্রাম্পকার্ড হতে পারেন বিশ্বকাপ জয়ী তারকা ফুটবলার হুলিয়ান আলভারেজ। এর আগে মরক্কোর বিপক্ষে গোলের দেখা না পেলেও মহাগুরুত্বপূর্ণ ম্যাচে সবার চোখ থাকবে এই তরুণ ফরোয়ার্ডের ওপর। এছাড়াও আলবিসেলেস্তেরা প্রথম ম্যাচ হারলেও নিজেদের প্রথম ম্যাচে ইউক্রেনের বিপক্ষে জয় তুলে নেয় ইরাক। সেই ম্যাচে ২-১ গোলে হারিয়ে স্বর্ণ পদক জয়ের দৌড়ে এগিয়ে যায় দলটি। যার কারণে আজকের ম্যাচে আত্মবিশ্বাস নিয়ে মাঠে নামবে ইরাক।

ফলে বলাই যায়, টিকে থাকতে হলে এই ম্যাচে কঠিন পরীক্ষা দিতে হতে পারে আর্জেন্টাইনদের। তবে অলিম্পিকে আগে কখনো মুখোমুখি হয়নি আর্জেন্টিনা ও ইরাক। যার কারণে এই মঞ্চে দুই দলই এক অপরের অপরিচিত। তবে এই টুর্নামেন্টের অভিজ্ঞতার দিক দিয়ে এগিয়ে দক্ষিণ আমেরিকার দেশটি। এর আগে ২০০৪ ও ২০০৮ সালে অলিম্পিকের স্বর্ণ পদক জিতেছে আর্জেন্টিনা। অন্যদিকে এখনো এই টুর্নামেন্টে পদক জিততে পারেনি ইরাক।
অন্যদিকে ফরাসি ও আর্জেন্টাইন গণমাধ্যমগুলোর সূত্রে জানা যায়, প্রথম ম্যাচে মাঠে নামার আগে চুরির খপ্পরে পড়ে আর্জেন্টিনা। এ বিষয়ে লিও পুলিশকে অভিযোগও করেছেন চ্যাম্পিয়নরা। যা নিয়ে মুখ খোলেন আর্জেন্টাইন কোচ মাশ্চেরানো। তিনি বলেন, 'ওরা (খেলোয়াড়েরা) অনুশীলনে গিয়েছিল, আর তারা এদিকে হোটেলে চুরি করেছে। অনুশীলনের পর আমরা কিছু বলতে চাইনি। এতে কোনো কাজ হবে বলে মনে হয়নি। তবে অবশ্যই এমন ঘটনা মেনে নেওয়া যায় না। থিয়াগো আলমাদা তার ঘড়ি ও আর্থটি খুঁজে পাচ্ছে না।'

বিজ্ঞাপন