ছুটি কাটিয়ে মিরপুরে ফিরলেন গামিনী

ছুটি কাটিয়ে মিরপুরে ফিরলেন গামিনী

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক

প্রকাশিত: ০৯:৪৬ ২৭ আগস্ট ২০২৪

বাংলাদেশ ক্রিকেটের সাম্প্রতিক দুরাবস্থার জন্য অনেকেরই কাঠগড়ায় গামিনী ডি সিলভার নাম। লঙ্কান এই পিচ কিউরেটর মিরপুরের শের-ই বাংলা ক্রিকেট স্টেডিয়ামের দায়িত্বে আছেন অনেকটা সময় ধরে। হোম অব ক্রিকেটে লম্বা সময় ধরে বানিয়েছেন স্পিনসহায়ক উইকেট। ঘরের মাঠে এমন উইকেটের পর দেশের বাইরে প্রায়ই নাজেহাল হতে হয় বাংলাদেশকে। যে কারণে বেশ সমালোচনা সইতে হয়েছে তাকে।  

চলতি মাসের (১১ আগস্ট) ঢাকা ছেড়েছিলেন গামিনী ডি সিলভা। সে সময় ছুটি নিয়ে নিজ দেশ শ্রীলঙ্কাতে গিয়েছিলেন তিনি। তবে ছুটি শেষ করে আবারো নিজ কর্মস্থল ঢাকাতে ফিরেছেন মিরপুর শের-ই বাংলা স্টেডিয়ামের এই পিচ কিউরেটর। আজ মঙ্গলবার তাকে দেখা গেছে মিরপুরে। একাডেমি মাঠে মাঠকর্মীদের সঙ্গে ব্যস্ত সময় কাটাতে দেখা যায় তাকে।

মূলত চলতি মাসের ২০ তারিখ গামিনির ছুটিতে যাওয়ার কথা ছিল। তবে নির্ধারিত সময়ের আগেই ঢাকা ত্যাগ করেছিলেন তিনি। মিরপুরে অবশ্য এদিন অনুশীলন করেছেন নুরুল হাসান সোহান-মুস্তাফিজুর রহমানরা। তাদের সঙ্গেও কুশল বিনিময় করতে দেখা যায় গামিনীকে।

বাংলাদেশ ক্রিকেটে পালাবদলের সময় চলছে। পদত্যাগ করেছেন আগের সভাপতি নাজমুল হাসান পাপন। দায়িত্বে  নেই জালাল ইউনুস আর সাজ্জাদুল আলম ববির মত দুই পরিচালক। অনেকেই আছেন আত্মগোপনে। নতুন বোর্ড সভাপতি ফারক আহমেদ অবশ্য এখন পর্যন্ত গঠনগত কোনো পরিবর্তনই আনেননি। গামিনীকে নিয়ে নানা গুঞ্জন থাকলেও তাই আপাতত বাংলাদেশেই ব্যস্ত থাকবেন এই লঙ্কান পিচ কিউরেটর।

এমনকি ফারুক আহমেদ নিজেও জানিয়েছিলেন গামিনিকে ছাঁটাইয়ের কথা। যদিও তা নিয়ে এখনো চূড়ান্ত সিদ্ধান্ত আসেনি। ২০০৯ সালে বাংলাদেশের কিউরেটর পদে গামিনিকে স্থায়ী করা হয়। শুরুতে দুই বছরের চুক্তিতে নিয়োগ পেলেও পরে কয়েক দফায় মেয়াদ বাড়িয়ে প্রায় এক যুগের বেশি সময় বাংলাদেশ ক্রিকেটের সঙ্গে রয়েছেন এই কিউরেটর। বিসিবির সঙ্গে তার বর্তমান চুক্তি ২০২৫ সাল পর্যন্ত।

বিজ্ঞাপন