ইবিতে সভাপতি পদে নতুন ২ মুখ

ইবিতে সভাপতি পদে নতুন ২ মুখ

ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) ফার্মেসী বিভাগের সভাপতি হিসেবে বায়োটেকনোলজি অ্যান্ড জেনেটিক ইঞ্জিনিয়ারিং বিভাগের অধ্যাপক ড. মিজানুর রহমান এবং কমিউনিকেশন অ্যান্ড মাল্টিমিডিয়া জার্নালিজম বিভাগের সভাপতি হিসেবে বাংলা বিভাগের অধ্যাপক ড. রশিদুজ্জামানকে মনোনীত করা হয়েছে।

সোমবার (২১ অক্টোবর) বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত রেজিস্ট্রার এইচ. এম. আলী হাসান স্বাক্ষরিত আলাদা আদেশে এ তথ্য নিশ্চিত করা হয়। পুনরাদেশ না দেয়া পর্যন্ত সভাপতি হিসেবে তারা এ দায়িত্ব পালন করবেন। এ দায়িত্ব পালনের জন্য উভয়ই নিয়মানুযায়ী সুযোগ-সুবিধা পাবেন।
আদেশ সূত্রে জানা যায়, কমিউনিকেশন অ্যান্ড মাল্টিমিডিয়া জার্নালিজম বিভাগে সভাপতি হিসেবে বাংলা বিভাগের অধ্যাপক ড. মোঃ রশিদুজ্জামান মনোনীত হয়েছে। তিনি অর্থনীতি বিভাগের অধ্যাপক ড. আলমগীর হোসেন ভূঁইয়ার স্থলাভিষিক্ত হন। এছাড়া ফার্মেসী বিভাগের সভাপতি হিসেবে বায়োটেকনোলজি এন্ড জেনেটিক ইঞ্জিনিয়ারিং বিভাগের অধ্যাপক ড. মিজানুর রহমান একই বিভাগের অধ্যাপক ড. আনোয়ারুল হকের স্থলাভিষিক্ত হয়েছেন।

দায়িত্ব পেয়ে নবনিযুক্ত সভাপতি অধ্যাপক ড. মিজানুর রহমান বলেন, "প্রতিষ্ঠালগ্ন থেকেই ফার্মেসী বিভাগের অগ্রগতি চোখে পড়েনি। আমার শিক্ষকতার অভিজ্ঞতা কাজে লাগিয়ে বিভাগের প্রত্যেকটি বিষয়কে ঢেলে সাজিয়ে উন্নতির সর্বোচ্চ পর্যায়ে নেওয়ার চেষ্টা করবো। সেশনজট নিরসনে কার্যকর পদক্ষেপ নিবো। গবেষণার বিষয়টিকে সর্বোচ্চ অগ্রাধিকার দিবো। এছাড়া সকল প্রকার সৌজনপ্রীতি পরিহার করে যে শিক্ষক যে বিষয়ে দক্ষ সে বিষয় কোর্সের ক্লাস নেওয়া নিশ্চিত করবো। পাশাপাশি বিভাগে শিক্ষকের যে অপর্যাপ্ততা আছে তা পূরণে প্রশাসনের যতটুকু  সহযোগিতা নেওয়া যায় তাই নেওয়ার চেষ্টা করবো।"

বিজ্ঞাপন