শহীদ আবরারের স্মরণে ইবি শাখা ছাত্রদলের স্মরণ সভা

শহীদ আবরারের স্মরণে ইবি শাখা ছাত্রদলের স্মরণ সভা

ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) শহীদ আবরার ফাহাদের ৫ম মৃত্যুবার্ষিকীতে মৌন মিছিল ও স্মরণ সভা করেছে শাখা ছাত্রদল। এসময় নিরাপদ ও মুক্তবুদ্ধি চর্চার গণতান্ত্রিক ক্যাম্পাসের দাবি জানান সংগঠননের নেতাকর্মীরা।
সোমবার (৭ অক্টোবর) বেলা সাড়ে ১২টায় বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটক থেকে মৌন মিছিল বের করা হয়। মিছিল নিয়ে কেন্দ্রীয় শহীদ মিনারে গিয়ে  পুষ্পস্তবক অর্পণ করেন। পরে একই স্থানে সংক্ষিপ্ত স্মরণ সভা করেন সংগঠনটির নেতাকর্মীরা।

স্মরণ সভায় উপস্থিত ছিলেন সংগঠনটির আহ্বায়ক শাহেদ আহমেদ, সদস্য সচিব মাসুদ রুমি মিথুন, যুগ্ম আহ্বায়ক আনোয়ার পারভেজ, সদস্য রাফিজসহ অন্যান্য নেতাকর্মীরা।
সভায় আহ্বায়ক শাহেদ আহমেদ বলেন, আজকের এইদিনে ছাত্রলীগের নির্মম নির্যাতনে শহীদ হয় আবরার ফাহাদ। আবরার ফাহাদ ছিলো ভারতীয় আগ্রাসন ও আধিপত্যবাদের প্রথম শহীদ। ভারতীয় আধিপত্যবাদ নিপাত যাক, বাংলাদেশ মুক্তি পাক শ্লোগান ছিল তার। আমরা ইসলামী বিশ্ববিদ্যালয়সহ বাংলাদেশের কোথাও আধিপত্য ও সন্ত্রাস চাই না। আমরা একটি নিরাপদ ক্যাম্পাস চাই। হলগুলোতে কেউ টর্চার চালাতে পারবে না। আমরা একটি নিরাপদ ক্যাম্পাস চাই।
উল্লেখ্য, বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) তড়িৎ প্রকৌশলী বিভাগের শিক্ষার্থী আবরার ফাহাদের পঞ্চম মৃত্যুবার্ষিকী আজ। ফেসবুকে ভারতবিরোধী স্ট্যাটাস দেওয়ার জেরে, ২০১৯ সালের ৬ অক্টোবর রাতে বুয়েটের শেরেবাংলা হলের ১০১১ নম্বর কক্ষ থেকে ডেকে নিয়ে তাকে নির্মমভাবে পিটিয়ে হত্যা করে ছাত্রলীগের নেতাকর্মীরা। 

বিজ্ঞাপন