ইবির আই আই.ই আর নতুন পরিচালক ড. ইকবাল

ইবির আই আই.ই আর নতুন পরিচালক ড. ইকবাল

ড. ইকবাল

ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) ইন্সটিটিউট অব ইসলামিক এডুকেশন রিসার্চ (আই আই.ই আর) এর পরিচালক পদে পরিবর্তন করা হয়েছে। নতুন পরিচালক হিসেবে নিয়োগ পেয়েছেন দা'ওয়াহ অ্যান্ড ইসলামিক স্টাডিজ বিভাগের অধ্যাপক ড.  ইকবাল হোছাইন। বুধবার (২ অক্টোবর) বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত রেজিস্ট্রার এইচ এম আলী হাসান স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। তিনি আগামী ৩ বছর এ পদে দায়িত্ব পালন করবেন।

 

বিজ্ঞপ্তি সূত্রে জানা যায়, আইআইইআর এর সদ্য নিয়োগপ্রাপ্ত পরিচালক কম্পিউটার সায়েন্স এন্ড মঞ্জিনিয়াজি বিভাগের অধ্যাপক ড. ফারুকুজ্জামান খানের সাথে ভিসির মৌখিক আলোচনার পরিপ্রেক্ষিতে তাকে পরিচালকের পদ হতে অব্যাহতি প্রদান করা হলো। তদস্থলে দা'ওয়াহ অ্যান্ড ইসলামিক স্টাডিজ বিভাগের অধ্যাপক ড. ইকবাল হোছাইন-কে পরিচালক হিসেবে নিয়োগ দেওয়া হয়েছে।


নবনিযুক্ত পরিচালক ড. ইকবাল বলেন, আইআইইআর যে লক্ষ্য ও উদ্দেশ্য নিয়ে ইসলামী বিশ্ববিদ্যালয়ে প্রতিষ্ঠা লাভ করেছিল, স্বৈরাচারী সরকার এই গবেষণা কেন্দ্রকে লক্ষ্যচ্যুত করেছে। বিশ্ববিদ্যালয়ের কর্তৃপক্ষ আমাকে যে দায়িত্ব দিয়েছে, প্রতিষ্ঠার লক্ষ্যকে সামনে রেখে আমি সে দায়িত্ব পালন করে যাবো। পাশাপাশি ইসলামিক গবেষণাকে এই ইনস্টিটিউটে আধুনিকায়ন করা হবে। যেখানে যুগোপযোগী আন্তর্জাতিক সভা, সেমিনারের আয়োজন করে শিক্ষার্থীদের গবেষণা মুখি করা হবে। আর এইখান থেকেই ইসলামিক গবেষণার নতুন দ্বার উন্মোচন করা হবে।

বিজ্ঞাপন