নারী টি-২০ এশিয়া কাপ পাকিস্তানের বিরুদ্ধে রুদ্ধশ্বাস জয়ে ফাইনালে ভারতের সামনে শ্রীলঙ্কা

নারী টি-২০ এশিয়া কাপ পাকিস্তানের বিরুদ্ধে রুদ্ধশ্বাস জয়ে ফাইনালে ভারতের সামনে শ্রীলঙ্কা

মোরনিউজ ডেস্ক
মোরনিউজ ডেস্ক

প্রকাশিত: ০৫:৩৮ ২৭ জুলাই ২০২৪

বাংলাদেশকে হারিয়ে মেয়েদের এশিয়া কাপের ফাইনাল আগেই নিশ্চিত করে ভারত। শুক্রবার দিনের দ্বিতীয় সেমিফাইনালে পাকিস্তানকে ৩ উইকেটে হারিয়ে ফাইনালে উঠেছে শ্রীলঙ্কা। রোববার ডাম্বুলায় ফাইনালে মুখোমুখি হবে ভারত-শ্রীলঙ্কা।

নাটকীয়তায় ভরপুর ম্যাচে একবার আশা দেখিয়েছিল পাকিস্তান। যখন ৪৭ বলে ৬৩ রান নিয়ে খেলছিলেন শ্রীলঙ্কান অধিনায়ক চামারি আথাপাত্থু তখন জয়ের জন্য তাদের দরকার ছিল ২১ বলে ২০ রান। সেখানে ব্রেকথ্রু এনে লঙ্কান অধিনায়ককে ফেরানোর সঙ্গে পাকিস্তানের একটি সম্ভাবনাও তৈরি করলেন সাদিয়া ইকবাল।

ডাম্বুলায় টসে হেরে প্রথমে ব্যাট করে ৪ উইকেট হারিয়ে ১৪০ রান করে পাকিস্তান। ইনিংস সর্বোচ্চ ৩৭ রান আসে মুনিবা আলীর ব্যাট থেকে। জবাব দিতে নেমে শুরুটা ভালো হয়নি শ্রীলঙ্কার মেয়েদের। রানের খাতা খোলার আগেই ভিসমি গুনারত্নে বিদায় নেন। দলীয় ১৯ রানে ফেরেন হার্শিতা বিক্রমাসিংহে (১২)।

তবে এক প্রান্ত ধরে রেখে দলকে জয়ের দিকে টেনে নিয়ে যান শ্রীলঙ্কা নারী দলের অনেক বিপর্যয়ে ত্রাতা হয়ে ওঠা অধিনায়ক চামারি আতাপাত্তু। ৪৮ বলে ৬৩ রান করে তিনি আউট হয়ে গেলেও ১ বল ও ৩ উইকেট হাতে রেখেই জিতে যায় শ্রীলঙ্কা।

চামারি আতাপাত্তুর বিদায়ের পর চাপে পড়ে গিয়েছিল শ্রীলঙ্কা। তবে দ্বিতীয় সর্বোচ্চ ২২ বলে হার না মানা ২৪ রান করে দলকে জয়ের বন্দরে পৌঁছে দেন আনুশকা সঞ্জীবনী। বল হাতে পাকিস্তানের সাদিয়া ইকবাল ১৬ রান দিয়ে নেন ৪ উইকেট।

শেষ ওভারে জয়ের জন্য শ্রীলঙ্কার দরকার মাত্র ৩ রান, হাতে উইকেট ৪টি। প্রথম ৩ বলে কোনো রানই দিলেন না নিদা। উল্টো দ্বিতীয় বলে তুলে নিলেন সুগন্ধিতা কুমারির উইকেট। এবার ৩ বলে দরকার ৩ রান। পরের বলে ১ রান আর পঞ্চম বলে ওয়াইড দিলে ম্যাচ টাই হয়ে যায়। পরের বলে ১ রান নিলে ১ বল বাকি থাকতেই জয় নিশ্চিত হয় শ্রীলঙ্কার।

বিজ্ঞাপন