বিশ্বের শীর্ষ পাঁচ ধনী ক্রিকেটার ও তাদের সম্পদের পরিমান!

বিশ্বের শীর্ষ পাঁচ ধনী ক্রিকেটার ও তাদের সম্পদের পরিমান!

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক

প্রকাশিত: ০৭:০৫ ২৬ আগস্ট ২০২৪

যুগ বদলের সঙ্গে সঙ্গে পাল্টেছে ক্রিকেট থেকে উপার্জনের মাত্রাও। ৮০-৯০ এর দশকে ক্রিকেটারদের আকাশ ছোঁয়া রোজগার ছিল না। কিন্তু তার পরবর্তী সময় থেকে পাল্টাতে শুরু করে চিত্রটা। বর্তমানে আইপিএল, বিপিএল,সিপিএল, বিগ ব্যাশ লিগের সৌজন্যে ক্রিকেটারদের আয় সত্য আকাশ ছুঁয়েছে। আয়ের নিরিখে একে অপরকে টেক্কা দিচ্ছেন ক্রিকেটাররা।শুধু মাঠ থেকেই, ব্র্যান্ড এনডর্সমেন্ট, বিজ্ঞাপন ছাড়াও নানা উপায়ে অর্থ উপার্জন করে থাকেন ২২ গজের তারকারা। অনেকের রয়েছে নিজস্ব ব্যবসাও। বিশ্বের সবচেয়ে ধনী ক্রিকেটার কারা? এই নিয়ে খেলাপ্রেমীদের মধ্যে আগ্রহের কমতি নেই। দেখে নিই বিশ্বের শীর্ষ পাঁচ ধনী ক্রিকেটার ও তাদের সম্পদের পরিমান

সচিন তেন্ডুলকর: ক্রিকেট বিশ্বের ঈশ্বর সচিন তেন্ডুলকর এই তালিকায়ও শীর্ষস্থানে রয়েছেন। ২০ বছরের বেশি সময় আন্তর্জাতিক কেরিয়ার। টেস্ট এবং ওডিআই ক্রিকেটে সবচেয়ে বেশি রান তাঁরই। সচিন তেন্ডুলকরের রেকর্ড আদৌ কেউ কোনওদিন ভাঙতে পারবেন কিনা, এই নিয়ে সন্দেহ থাকে। সম্পত্তির দিক থেকেও ক্রিকেটারদের মধ্যে প্রথম তিনি। সচিন তেন্ডুলকরের মোট সম্পত্তির পরিমাণ প্রায় ১৫০০ কোটি টাকা।

মহেন্দ্র সিং ধোনি: তালিকায় দ্বিতীয় স্থানে রয়েছেন ভারতের জোড়া বিশ্বকাপজয়ী ক্যাপ্টেন মহেন্দ্র সিং ধোনি। ক্যাপ্টেন কুল মহেন্দ্র সিং ধোনির বাইক এবং গাড়ির সংগ্রহ মিউজিয়ামের চেয়ে কোনও অংশে কম নয়। ট্রফির নিরিখে ভারতের সফলতম ক্য়াপ্টেন। টি-টোয়েন্টি, ওয়ান ডে বিশ্বকাপ, চ্যাম্পিয়ন্স ট্রফি জিতেছেন। ইন্ডিয়ান প্রিমিয়ার লিগেও ক্যাপ্টেন হিসেবে পাঁচটি ট্রফি জিতেছেন। মহেন্দ্র সিং ধোনির সম্পত্তির পরিমাণ প্রায় ১০০০ কোটি টাকা।

বিরাট কোহলি: তৃতীয় স্থানে রয়েছেন বর্তমান প্রজন্মের অন্যতম সেরা ব্যাটার বিরাট কোহলি। তথ্য অনুযায়ী, কিং কোহলির সম্পত্তির পরিমাণ প্রায় ৮০০ কোটি টাকা। তাঁর আয়ের নানা উৎসই রয়েছে। আগামীতে এই আয় যে আরও বাড়বে, বলাই যায়। আন্তর্জাতিক টি-টোয়েন্টি থেকে অবসর নিলেও দেশের জার্সিতে বাকি দুই ফরম্যাটে খেলবেন। সঙ্গে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগও রয়েছে। তাঁর কয়েকটি রেস্তোরাঁও রয়েছে।

রিকি পন্টিং: তালিকায় চতুর্থ স্থানে রয়েছেন অস্ট্রেলিয়ার কিংবদন্তি ক্রিকেটার রিকি পন্টিং। খেলা ছাড়লেও কোচিং করছেন তিনি। ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে খেলেছেন, কোচিংও করেছেন। এ মরসুমে অবশ্য দিল্লি ক্যাপিটালসের কোচের পদ থেকে সরানো হয়েছে তাঁকে। রিকি পন্টিং অবশ্য জানিয়েছেন, বেশ কিছু প্রস্তাব রয়েছে তাঁর কাছে। তথ্য অনুযায়ী রিকি পন্টিংয়ের মোট সম্পত্তির পরিমাণ প্রায় ৬০০ কোটি টাকা।

ব্রায়ান চার্লস লারা: পাঁচ নম্বরে রয়েছেন মাঠে সচিনের চিরপ্রতিদ্বন্দ্বী ব্রায়ান চার্লস লারা। বিশ্ব ক্রিকেটে নানা নজির রয়েছে তাঁর দখলেও। খেলা ছাড়ার পরও ক্রিকেটের সঙ্গে নানা ভাবে যুক্ত থেকেছেন ব্রায়ান লারা। তিনি ধারাভাষ্যও দেন। তথ্য অনুযায়ী ব্রায়ান লারার মোট সম্পত্তির পরিমাণ প্রায় ৫০০ কোটি টাকা।

বিজ্ঞাপন