মওলানা আব্দুল হামিদ খান ভাসানীর জীবনী বর্তমান প্রেক্ষাপটে পাঠ্য বইয়ে অর্ন্তভূক্তি করার দাবীতে মানববন্ধন

মওলানা আব্দুল হামিদ খান ভাসানীর জীবনী বর্তমান প্রেক্ষাপটে পাঠ্য বইয়ে অর্ন্তভূক্তি করার দাবীতে মানববন্ধন

জেলা প্রতিনিধি, টাঙ্গাইল:
জেলা প্রতিনিধি, টাঙ্গাইল:

প্রকাশিত: ১১:২৫ ৭ অক্টোবর ২০২৪

মওলানা আব্দুল হামিদ খান ভাসানীর জীবনী বর্তমান প্রেক্ষাপটে পাঠ্য বইয়ে নতুন করে অর্ন্তভূক্তি করার দাবীতে টাঙ্গাইলে মানববন্ধন কর্মসূচী পালন করেছে মাওলানা ভাসানী ফাউন্ডেশন। সোমবার (৭ অক্টোবর) সকাল ১১টায় টাঙ্গাইল প্রেসক্লাবের সামনে এ মানববন্ধন কর্মসুচী পালন করে ভাসানী ফাউন্ডেশন ও ভাসানী অনুসারীরা।

মানববন্ধনে ফাউন্ডেশনের চেয়ারম্যান খন্দকার নাজিম উদ্দিনের সভাপতিত্বে ও ভাসানীর নাতি অত্র ফাউন্ডেশনের মহাসচিব মাহমুদুল হক সানুর সঞ্চালনায় প্রধান অথিতির বক্তব্য রাখেন হামিদুল হক মহন। প্রধান বক্তা ছিলেন, টাঙ্গাইল প্রেসক্লাবের সাবেক সভাপতি খান মোহাম্মদ খালেদ। অন্যান্যর মধ্যে বক্তব্য রাখেন, টাঙ্গাইল প্রেসক্লাবের সভাপতি এডভোকেট জাফর আহম্মেদ, ব্যবসায়ী ঐক্যজোট নেতা গোলাম মোস্তফা লাবু, জেলা ক্লিনিক ব্যবসায়ী মালিক সমিতির সভাপতি ছাইদুল হক ছাদু ও জেলা মহিলাদলের সাবেক সাধারন সম্পাদক এডভোকেট মমতাজ করিম, ছাত্রদল নেতা নুরুল ইসলাম ভিপি, পঞ্চশ শ্রেণীর ছাত্রী মানহা ও চতুর্থ শ্রেণীর ছাত্র ফাইয়াজসহ অন্যান্য নেতৃবৃন্দ।

এসময় বক্তারা বলেন, ২০২৪ সালে ফ্যাসিস্ট সরকার ৫ম ও ৮ম শ্রেণীর পাঠ্য বই থেকে মওলানা ভাসানীর জিবনীকে বাদ দিয়েছিলেন। বর্তমান প্রেক্ষাপটে শুধু ৫ম আর ৮ম নয় শিশু শ্রেনী থেকে শুরু করে কলেজ পর্যন্ত পাঠ্য সুচিতে ভাসানীর জিবনী দেখতে চাই। এটা আমাদের প্রানের দাবী। মওলানা ভাসানী শুধু বাংলাদেশের নেতা ছিলেন না, তিনি ছিলেন বিশ^ নেতা। অতএব তাকে খাটো করে দেখার সুযোগ নেই। সরকারী-বেসরকারী প্রতিটা অফিসে ভাসানীর ছবি দেখতে চাই। প্রধান উপদেষ্টা ড. মো. ইউনুছ এর কাছে টাঙ্গাইলবাসির পক্ষে এ দাবী পেশ করা হলো। আশা করি দাবী পুরনে তিনি সচেষ্ট ভূমিকা পালন করবেন।

বিজ্ঞাপন