আন্দোলনের ‘মাস্টারমাইন্ড’ ছিলাম না, ষড়যন্ত্র হচ্ছে: মাহফুজ আলম

আন্দোলনের ‘মাস্টারমাইন্ড’ ছিলাম না, ষড়যন্ত্র হচ্ছে: মাহফুজ আলম

নিজস্ব প্রতিবেদক, মোরনিউজবিডি
নিজস্ব প্রতিবেদক, মোরনিউজবিডি

প্রকাশিত: ১০:৪১ ১৫ সেপ্টেম্বর ২০২৪

আমি আন্দোলনের ‘মাস্টারমাইন্ড’ ছিলাম না, আমার বিরুদ্ধে একটা ক্যাম্পেইন চলছে বলে জানিয়েছেন অন্তর্বর্তী সরকারের প্রধান উপদেষ্টা ড. মুহাম্মদ ইউনূসের বিশেষ সহকারী মাহফুজ আলম।

তিনি বলেন ভারতীয় মিডিয়া এবং বিএএল এর প্রোপাগান্ডা সেলে আমাকে ‘মাস্টারমাইন্ড’ বানানো হচ্ছে। বলা হচ্ছে আমি নাকি হিজবুত তাহরির, জামায়াতের ইসলামী ও ছাত্র শিবিরের রাজনীতির সঙ্গে যুক্ত ছিলাম। কিন্তু আমি কখন তাদের রাজনীতির সঙ্গে ছিলাম না। আমি তামিরুল মিল্লাত বা ঢাবি’র অন্যান্য শিবির কর্মীদের মতো ‘লাভ’ বা ‘সুবিধাবঞ্চিত’ হইনি। কিন্তু ক্যাম্পাসে ইসলামোফোবিয়া আর শিবির ট্যাগিং দেওয়া হলো।

শনিবার তার ব্যক্তিগত ফেসবুক পেজে এক স্ট্যাটাস দেন মাহফুজ। দীর্ঘ এই স্ট্যাটাসে ছাত্র জীবনে তার রাজনৈতিক মতাদর্শ এবং বর্তমানে তার অবস্থানের বিষয়ে পরিষ্কার করেছেন। তার স্ট্যাটাসের বিষয়টি মোর নিউজকে নিশ্চিত করেছেন মাহফুজ আলম।

মাহফুজ আলম বলেন, আমি ঢাকা বিশ্ববিদ্যালয়ে ইসলামী ছাত্রশিবিরের সঙ্গে যুক্ত ছিলাম না। আমি তাদের রাজনৈতিক কার্যক্রমে অংশগ্রহণ করিনি। বিশ্ববিদ্যালয়ের প্রথম বছরে তাদের প্রোগ্রামে আমাকে আমন্ত্রণ জানানো হয়েছিল, কিন্তু আমি বাংলাদেশের জন্য তাদের আদর্শিক দৃষ্টিভঙ্গির ব্যাপারে নিশ্চিত ছিলাম না।

আমি আক্ষরিক অর্থেই জামাতের ইসলাম গ্রহণ করিনি এবং এখনো করি না। অতএব, তামিরুল মিল্লাত বা ঢাবি’র অন্যান্য শিবির কর্মীদের মত ‘লাভ’ বা ‘সুবিধাবঞ্চিত’ হইনি। কিন্তু ক্যাম্পাসে ইসলামোফোবিয়া আর শিবির ট্যাগিং এর মুখোমুখি হতে হলো।

বিজ্ঞাপন