শিক্ষার্থীদের সঙ্গে পুলিশের দফায় দফায় সংঘর্ষ বগুড়ায়

শিক্ষার্থীদের সঙ্গে পুলিশের দফায় দফায় সংঘর্ষ বগুড়ায়

মোরনিউজ ডেস্ক
মোরনিউজ ডেস্ক

প্রকাশিত: ১০:৪৩ ১৭ জুলাই ২০২৪

কোটাবিরোধী শিক্ষার্থীদের সঙ্গে বগুড়ার শেরপুরে পুলিশের দফায় দফায় সংঘর্ষ হয়েছে। এতে সাংবাদিকসহ অন্তত অর্ধশতাধিক আহত হয়েছেন।

বুধবার (১৭ জুলাই) বেলা সোয়া ১টার দিকে শহরের ধুনট মোড় এলাকায় এ সংঘর্ষ ঘটে। পরে পুলিশ বেশ কয়েক রাউন্ড রাবার বুলেট ও টিয়ারশেল ছুঁড়ে আন্দোলনকারীদের ছত্রভঙ্গ দেয়।

পরে কোটাবিরোধী শিক্ষার্থীরা উপজেলার বিভিন্ন মোড়ে মোড়ে অবস্থান নিয়ে মহাসড়ক অবরোধের চেষ্টা চালাচ্ছেন। এতে শহরজুড়ে থমথমে অবস্থা বিরাজ করছে। মার্কেটসহ অনেক ব্যবসাপ্রতিষ্ঠান বন্ধ করে দিয়েছেন দোকানিরা।

পুলিশ, প্রত্যক্ষদর্শী ও শিক্ষার্থীদের সঙ্গে কথা বলে জানা যায়, চলমান কোটা সংস্কার আন্দোলনে শিক্ষার্থীদের ওপর হামলা ও হত্যার ঘটনায় বুধবার বেলা ১১টার দিকে সাধারণ শিক্ষার্থীদের ব্যানারে উপজেলার বেশ কয়েকটি প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা শেরপুর শহীদিয়া আলিয়া মাদরাসায় জমায়েত হয়। এরপর বিক্ষোভ মিছিল বের করেন তারা। মিছিলটি শহরের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে।

এক পর্যায়ে আন্দোলকারীরা বেলা সোয়া ১টার দিকে মহাসড়কে বিক্ষোভ শুরু করলে পুলিশ তাদের সরে যেতে বলে। এ নিয়ে উভয়ের পক্ষের মধ্যে বাকবিতণ্ডা ও সংঘর্ষ শুরু হয়। পরে পুলিশ আন্দোলনকারীদের ছত্রভঙ্গ করতে কয়েক রাউন্ড রাবার বুলেট ও টিয়ারশেল নিক্ষেপ করে। প্রতিবাদে ছাত্ররাও পুলিশকে লক্ষ্য করে ইটপাটকেল নিক্ষেপ করেন।

বিজ্ঞাপন