ফের সক্রিয় ভুয়া দুদক, দিচ্ছে ফোন-তলবি নোটিশ

ফের সক্রিয় ভুয়া দুদক, দিচ্ছে ফোন-তলবি নোটিশ

স্টাফ করেসপন্ডেন্ট, মোরনিউজবিডি.কম
স্টাফ করেসপন্ডেন্ট, মোরনিউজবিডি.কম

প্রকাশিত: ০৭:২৯ ২৫ সেপ্টেম্বর ২০২৪

‘হ্যালো’, ‘জি, কে বলছেন?’, ‘আপনার বিরুদ্ধে দুর্নীতির একটি অভিযোগ জমা পড়েছে। দুর্নীতি দমন কমিশন (দুদক) আপনার বিরুদ্ধে অনুসন্ধানে নামছে। বিষয়টা সেটেলমেন্ট করতে পারি। আপনি দেখা করেন আমার সাথে।’ সামাজিক যোগাযোগমাধ্যম হোয়াটসঅ্যাপে নিজেকে দুদকের সহকারী পরিচালক পরিচয় দিয়ে এভাবেই পরিকল্পনা কমিশনের এক কর্মকর্তাকে দেখা করতে বলেন মো. আশরাফুজ্জামান নামের এক ব্যক্তি ।

গত ১৮ সেপ্টেম্বর পরিকল্পনা কমিশনের বাস্তবায়ন, পরিবীক্ষণ ও মূল্যায়ন বিভাগের (আইএমইডি) সচিব আবুল কাশেম মো. মহিউদ্দিনের ব্যক্তিগত কর্মকর্তা ফয়সাল কবীরকে মোবাইলে ফোন দেন আশরাফুজ্জামান। পরে হোয়াটসঅ্যাপে কবীরের সঙ্গে যোগাযোগ শুরু করেন তিনি।

আশরাফুজ্জামানের হোয়াটসঅ্যাপ নম্বরে দেওয়া ছবিটি দুদকের গাজীপুর জেলা কার্যালয়ের উপ-পরিচালক বায়োজিদুর রহমানের। দুদকের লোগো সংবলিত একটি প্ল্যাকার্ডের সামনে দাঁড়িয়ে তোলা ছবিটি দেখে মনে হতেই পারে ছবির হোয়াটসঅ্যাপের ব্যক্তিটি দুদক কর্মকর্তা। তবে বায়োজিদুর রহমানের দাবি, এটি তার নম্বর নয়। ফেসবুক থেকে তার ছবি সংগ্রহ করে বিভিন্ন প্রভাবশালী ও সরকারি কর্মকর্তাকে ফোন দিচ্ছে প্রতারক চক্র, যারা ভুয়া দুদক নামেই পরিচিত।

বিজ্ঞাপন