ছাত্রলীগ কর্মীকে পিটিয়ে হত্যা, ছাত্রদল নেতা গ্রেপ্তার

ছাত্রলীগ কর্মীকে পিটিয়ে হত্যা, ছাত্রদল নেতা গ্রেপ্তার

নিজস্ব প্রতিবেদক, মোরনিউজবিডি
নিজস্ব প্রতিবেদক, মোরনিউজবিডি

প্রকাশিত: ১১:৫২ ৮ সেপ্টেম্বর ২০২৪

চাঁদা না পেয়ে ছাত্রলীগ কর্মীকে পিটিয়ে হত্যা মামলার প্রধান আসামি ইউনিয়ন ছাত্রদলের সভাপতি আলামিন তালুকদারকে গ্রেপ্তার করেছে র‌্যাব-৮। শনিবার (৮ সেপ্টেম্বর) সন্ধ্যায় শরীয়তপুরের চিকন্দি বাজারে অভিযান চালিয়ে তাকে গ্রেপ্তার করা হয়। র‌্যাব-৮ এর সদর দফতর থেকে এ তথ্য নিশ্চিত করা হয়েছে।

গ্রেপ্তার আল আমিন তালুকদার বরিশালের গৌরনদী উপজেলার বার্থী ইউনিয়ন ছাত্রদলের সভাপতি ও বড় দুলালী এলাকার মৃত আজিজুল হক তালুকদারের ছেলে।

নিহতের বড় ভাই রাসেল শিকদার বলেন, রাশেদ ঢাকায় আমার ব্যবসা দেখাশুনা করতো। ১৬ আগস্ট ওর দুই বছরের ছেলে রাফসানকে নিয়ে বাড়িতে আসে। জুমার নামাজের পর সে ছেলের জন্য ফল কিনতে বার্থী বাজারে যায়। সেখানে তাকে ছাত্রদলের লোকজন আটকে চাঁদা দাবি করে। অন্যথায় এলাকায় থাকতে দেবে না বলে হুমকি দেয়। রাশেদ চাঁদা দেবে না বলে জানালে বার্থী ইউনিয়ন ছাত্রদলের সভাপতি আল আমিনের নেতৃত্বে সাইমুন, হামিম তালুকদারসহ ১০/১৫ জন ব্যাপক মারধর করে। তাকে উদ্ধার করে প্রথমে উপজেলা হাসপাতাল, সেখান থেকে বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতাল নেওয়া হয়। সেখান থেকে ঢাকা নিতে বললে ঢাকা নেওয়ার পথে আমার ভাই মারা যায়। মারধর থেকে বাঁচতে বাজারের কামরুলের দোকানে আশ্রয় নিলে সেই দোকানেও ভাঙচুর চালান ছাত্রদলের কর্মীরা।

র‌্যাব জানায়, ঘটনার পর দিন নিহতের বড় ভাই বাদী হয়ে মামলা করেন। মামলা হওয়ার পর আসামিরা বিভিন্ন এলাকায় আত্মগোপন করেছিল। র‌্যাব ছায়া তদন্তে নেমে জানতে পারে প্রধান আসামি আল আমিন শরীয়তপুরের চিকন্দি বাজারে আত্মগোপনে আছেন। শনিবার রাতে অভিযান চালিয়ে তাকে গ্রেপ্তার করা হয়।

গৌরনদী থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আনোয়ার হোসেন বলেন, রাশেদ হত্যা মামলায় চারজনকে আসামি করে মামলা করা হয়েছে। র‌্যাব একজনকে গ্রেপ্তার করে থানায় হস্তান্তর করেছে। গ্রেপ্তারকৃত আলামিন সব স্বীকার করেছেন। আদালত তাকে কারাগারে পাঠিয়েছেন। অন্য আসামিদের গ্রেপ্তারে অভিযান অব্যাহত রয়েছে।

বিজ্ঞাপন