আগুনে পুড়লো ১২ ব্যবসা প্রতিষ্ঠান টাঙ্গাইলে

আগুনে পুড়লো ১২ ব্যবসা প্রতিষ্ঠান টাঙ্গাইলে

মোরনিউজ ডেস্ক
মোরনিউজ ডেস্ক

প্রকাশিত: ০১:০৬ ১৬ জুলাই ২০২৪

টাঙ্গাইলের মির্জাপুরে উপজেলা কালিবাড়ি রোডে ভয়াবহ আগুনে ৩টি জুয়েলারি দোকানসহ ১২টি ব্যবসা প্রতিষ্ঠান পুড়ে গেছে। পুলিশ, এলাকাবাসী ও ফায়ার সার্ভিসের প্রচেষ্টায় ৪ ঘণ্টা পর আগুন নিয়ন্ত্রণে আসে। ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীরা জানিয়েছেন ক্ষয়ক্ষতির পরিমাণ প্রায় ৮ কোটি টাকা। 
মঙ্গলবার (১৬ জুলাই) ভোর রাতে এ ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শীরা জানায়, মঙ্গলবার ভোর রাত চারটার দিকে কালিবাড়ি রোডের কাঁচা বাজার সংলগ্ন একটি চায়ের দোকান থেকে আগুনের সূত্রপাত হয়। ঘরগুলো টিনের হওয়ায় মুহূর্তের মধ্যে আগুন আশপাশের দোকানে ছড়িয়ে পড়ে। খবর পেয়ে মির্জাপুর থানার পুলিশ, টাঙ্গাইল ও কালিয়াকৈর উপজেলার ফায়ার সার্ভিসের চারটি ইউনিটের সদস্যরা আগুন নিয়ন্ত্রণের চেষ্টা করে।

আগুনে কালিবাড়ি রোডের আরএফএলের শোরুম, মাতৃ বাসনালয় গিফট কর্ণার, পংকজ ঘোষের লিপি জুয়েলারি, মন্টু কর্মকারের পাল জুয়েলারি, অখিল কর্মকারের অর্পনা জুয়েলারি, প্রশান্ত পালের পাল টেইলার্সসহ ১২টি ব্যবসা প্রতিষ্ঠান পুড়ে ছাই হয়ে যায়।

এদিকে আগুনে ব্যবসা প্রতিষ্ঠান ও মালামাল পুড়ে যাওয়ায় চরম বিপাকে পড়েছেন বলে জানিয়েছে ব্যবসায়ীরা। তারা বলেন, ব্যাংক এবং মহাজনদের কাছে ধারদেনা করে ব্যবসা করে আসছিলাম। ভয়াবহ এই আগুনে আমাদের স্বপ্ন ভেঙ্গে গেছে।

এ ব্যাপারে দেলদুয়ার ফায়ার সার্ভিসের স্টেশন অফিসার মো. রাসেল মিয়া ও মির্জাপুর ফায়ার সার্ভিসের স্টেশন অফিসার মো. মতিউর রহমান বলেন, একটি চায়ের দোকান থেকে আগুনের সূত্রপাত হয়। খবর পেয়ে পুলিশ ও স্থানীয় জনগণের সহযোগিতায় প্রায় চার ঘণ্টা পর আগুন পুরোপুরি নিয়ন্ত্রণে এসেছে।

এদিকে আগুনের ঘটনার খবর পেয়ে বস্ত্র ও পাট মন্ত্রণালয়ের সদস্য খান আহমেদ শুভ, উপজেলা পরিষদের চেয়ারম্যান ব্যারিস্টার তাহরীম হোসেন সীমান্ত, উপজেলা নির্বাহী অফিসার শেখ নুরুল আলম ও পৌরসভার মেয়র সালমা আক্তার শিমুল ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীদের তালিকা সংগ্রহ করে প্রয়োজনীয় সাহায্য-সহযোগিতা দেওয়া হবে বলে আশ্বাস দিয়েছেন।

বিজ্ঞাপন