পূজা মন্ডপে হামলা করতে এসে যুবক আটক

পূজা মন্ডপে হামলা করতে এসে যুবক আটক

জেলা প্রতিনিধি, কুড়িগ্রাম:
জেলা প্রতিনিধি, কুড়িগ্রাম:

প্রকাশিত: ০৮:৩৮ ১০ অক্টোবর ২০২৪

কুড়িগ্রামের রাজারহাটে দুর্গা পূজামন্ডপে হামলা করতে এসে আনসার সদস্যদের হাতে আটক হয়েছেন মোহাম্মদ নুরুজ্জামান (২৬) নামে এক যুবক। এ সময় আরো ৪ যুবক ঘটনাস্থল থেকে পালিয়ে যায়। ঘটনাটি ঘটেছে রাজারহাট উপজেলার বুধবার রাত সাড়ে ১১টার দিকে ঘড়িয়ালডাঙ্গা ইউনিয়নের পশ্চিম দেবোত্তর কালীরপাট দুর্গা মন্দিরে। সেনাবাহিনী ও পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রনে নিয়ে আনেন।

রাজারহাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা  (ওসি) রেজাউল করিম রেজা ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।

আটক ওই যুবকের নাম  মোহাম্মদ নুরুজ্জামান।সে  পশ্চিম দেবোত্তর গ্রামের মোহাম্মদ ওসিউজ্জামানের ছেলে।  

কালীরপাট দুর্গা মন্দিরে পূজা উদযাপন কমিটির সভাপতি তপন চন্দ্র রায় বলেন, বুধবার রাত আনুমানকি সাড়ে ১১টার সময় মন্দিরের পিছনে ৫-৬জন যুবক বাঁশ ও কাঠের লাঠি নিয়ে এসে মন্দিরে হামলা চালান এবং ইট-পাটকেল দিয়ে ঢিল ছুঁড়তে থাকেন। এতে মন্দিরে অবস্থানকারী ভক্তরা আতঙ্কিত হয়ে পড়েন। মন্দিরে নিরাপত্তার দায়িত্বে থাকা আনসার সদস্যরা যুবকদের ধাওয়া করে মোহাম্মদ নুরুজ্জামান (২৬) নামের এক যুবককে ঘটনাস্থলে আটক করা হয়। রাতেই ওই যুবককে পুলিশের কাছে সোর্পদ করা হয়। পূজামন্ডপে ঢিলে ছুঁড়ে আতঙ্ক তৈরি করে প্রতিমা ভাংচুরের পরিকল্পনা ছিলো দূর্বৃত্তদের।

রাজারহাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ( ওসি) রেজাউল করিম রেজা জানান, আটক যুবক পূজামন্ডপে আঘাত ও ঢিল ছোড়ার সত্যতা স্বীকার করেছেন। তার সাথে থাকা অপর ৪ যুবকের নামও বলেছেন। এ ঘটনায় রাজারহাট থানায় মামলা হয়েছে। আটক কৃত যুবককে আদালতের মাধ্যমে জেল হাজতে পাঠানো হয়েছে। এছাড়াও  অপর যুবকদের আটক করতে পুলিশের অভিযান চলছে। ওই মন্দিরে নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে। 

বিজ্ঞাপন