হাসপাতালে জেনারেটর অকেজো থাকায় বিদ্যুৎ লোডসেডিং-এ রোগীদের দূর্ভোগ

হাসপাতালে জেনারেটর অকেজো থাকায় বিদ্যুৎ লোডসেডিং-এ রোগীদের দূর্ভোগ

জেলা প্রতিনিধি, কুড়িগ্রাম:
জেলা প্রতিনিধি, কুড়িগ্রাম:

প্রকাশিত: ০৯:০৩ ৫ সেপ্টেম্বর ২০২৪

কুড়িগ্রামের চিলমারী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সটিতে  নানান সমস্যায় জর্জরিত হয়ে পড়েছে। জেনারেটর অকেজো থাকায় বিদ্যুতের লোডসেডিং হওয়ায় রোগীদের অসহনীয় দূর্ভোগ পোহাতে হচ্ছে।

ডাক্তার সংকট থাকায় চিকিৎসা সেবা নিতে আসায় অভ্যন্তরিত ও বর্হিবিভাগের রোগীরা সময়মত চিকিৎসা সেবা পাঁচ্ছেনা। হাসপাতালে আসা ভর্তিকৃত রোগী এরশাদুল(৪৯) বলেন ,মঙ্গলবার  সকালে দূর্ঘটনায় আহত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছি ২৪ ঘন্টায় একবার মাত্র ডাক্তারের দেখা পেয়েছি। আর কোন ডাক্তার আসে নাই। 
রমনা মডেল ইউনিয়নের জোড়গাছ থেকে আসা  সাজু মিয়াবলেন  দীর্ঘ ১ঘন্টা পযন্ত  দাঁড়িয়ে আছি এখন পর্যন্ত ডাক্তারের দেখা মেলেনি। আর কিছু ক্ষণ  থাকবো ডাক্তার না আসলে  বাহিরে ডাক্তার দেখাতে হবে। হাসপাতালে ভর্তিকৃত রোগী  আমিনা বেওয়া(৭৪) এর স্বজন বৃষ্টি আক্তার (২৪) বলেন  ২ঘন্টা আগে বিদ্যুৎ চলে গেছে রোগী গরমে ছটফট করছে। হাত পাখা দিয়ে বাতাস করছি, প্রচন্ড গরম তার উপর আবর্জনার দূর্গন্ধে হাসপাতালে থাকা কষ্টকর হয়ে পড়ছে। এভাবে যদি থাকে তাহলে রোগীরা।আরো অসুস্থ হবে।

এ বিষয়ে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মোঃ আমিনুল ইসলাম জানান, স্বাস্থ্য কমপ্লেক্সে ডাক্তারের পদ রয়েছে ২৬টি আছে মাত্র ৪জন শুন্য রয়েছে ২২টি পদ। ডাক্তার কম থাকায় রোগীদের চিকিৎসা দিতে আমাদেরকে হিমশিম খেতে হচ্ছে। তিনি আরোও বলেন, ময়লা ও আবর্জনা কিছুটা সরানো হয়েছে বাকিটাও সরানো হবে এবং জেনারেটর মেরামতের ব্যবস্থা গ্রহন করা হয়েছে।

বিজ্ঞাপন