প্রকাশ্যে ট্রাম্পের উপর হত্যা চেষ্টা

প্রকাশ্যে ট্রাম্পের উপর হত্যা চেষ্টা

মোরনিউজ ডেস্ক
মোরনিউজ ডেস্ক

প্রকাশিত: ০৫:৪১ ১৪ জুলাই ২০২৪

পেনসিলভানিয়ায় নির্বাচনী সভায় শনিবার (১৩ জুলাই) হামলায় আহত হয়েছেন সাবেক মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। এরপর ট্রাম্পকে হাসপাতালে ভর্তি করা হয়েছিল। গার্ডিয়ানের প্রতিবেদনে বলা হয়েছে, হামলায় গুলিবিদ্ধ হওয়ার পর অবশেষে ট্রাম্পকে নিউ জার্সিতে দেখা গেছে।
ফক্স নিউজ তাদের লাইভ প্রতিবেদনে জানিয়েছে, ট্রাম্পের ওপর হত্যাচেষ্টা চালানোর পর অবশেষে প্রথমবারের মতো রিপাবলিকান এই প্রার্থীকে দেখা গেছে। স্থানীয় সময় রোববার সকালে ট্রাম্পকে প্লেন থেকে নামতে দেখা যাচ্ছে।

আল জাজিরা বলছে, নেওয়ার্ক লিবার্টি আন্তর্জাতিক বিমানবন্দরে ট্রাম্পের প্লেন অবতরণ করেছে। ভিডিও ফুটেছে দেখা যাচ্ছে,  ট্রাম্প প্লেন থেকে নামছেন। সাবেক এই প্রেসিডেন্ট কোথায় যাচ্ছেন তা স্পষ্ট নয়। তবে বেডমিনিস্টারের কাছে ট্রাম্পের একটি গলফ ক্লাব আছে।

এদিকে মার্কিন গোয়েন্দা সংস্থা এফবিআই নিশ্চিত করেছে যে, নির্বাচনী সভায় ট্রাম্পের ওপর হত্যাচেষ্টা চালানো হয়েছে। 
এর আগে বিবিসির প্রতিবেদনে বলা হয়, শনিবার রাতে নির্বাচনী সভায় গুলিবিদ্ধ হন ট্রাম্প। তাকে লক্ষ্য করে মুহুর্মুহু গুলি চালানো হয়। বাটলার কাউন্টির ডিস্ট্রিক্ট অ্যাটর্নি গণমাধ্যমে জানিয়েছেন, এ ঘটনায় বন্দুকধারী ও আরেকজন নিহত হয়েছেন।    

ট্রাম্প এখন নিরাপদ আছেন বলে দেশটির সিক্রেট সার্ভিস নিশ্চিত করেছে। ট্রাম্পও হামলায় তাৎক্ষণিক ব্যবস্থা নেওয়ার জন্য সিক্রেট সার্ভিস ও আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীকে ধন্যবাদ জানিয়েছেন। 

বিজ্ঞাপন