লাশ না পেলে সংসদের আসন শূন্য ঘোষণা নিয়ে জটিলতা

লাশ না পেলে সংসদের আসন শূন্য ঘোষণা নিয়ে জটিলতা

মোরনিউজ ডেস্ক
মোরনিউজ ডেস্ক

প্রকাশিত: ১০:১২ ২৬ মে ২০২৪

সংসদ সদস্য আনোয়ারুল আজীমের মরদেহের সন্ধান এখনো পাওয়া যায়নি। তিনি কলকাতায় খুন হয়েছেন বলে ২২ মে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান। তবে তার মৃতদেহ পাওয়া না গেলে সংসদে তাঁর আসন শূন্য ঘোষণা নিয়ে জটিলতা দেখা দিতে পারে।
নিয়ম অনুযায়ী, জাতীয় সংসদের পক্ষ থেকে আনোয়ারুল আজীমের আসনটি শূন্য ঘোষণা করে গেজেট প্রকাশ করার কথা। নির্বাচন কমিশনেরও ৯০ দিনের মধ্যে উপনির্বাচন অনুষ্ঠানের বাধ্যবাধকতা রয়েছে। আনোয়ারুল আজীম একাধারে সংসদ সদস্য ও পরিবহন ব্যবসায়ী। তাঁর স্থাবর-অস্থাবর সম্পদ ও ব্যাংক হিসাব পরিচালনার জন্যও মৃত্যুর বিষয়টি নিশ্চিত হওয়া জরুরি।

১২ মে চিকিৎসার জন্য ব্যক্তিগত সফরে ভারতে যান ঝিনাইদহ-৪ আসনের টানা তিনবারের সংসদ সদস্য আনোয়ারুল আজীম (আনার)। ১৭ মে থেকে পরিবারের সঙ্গে তাঁর যোগাযোগ বন্ধ হয়ে যায়। পরদিন তাঁর নিখোঁজের বিষয়ে উত্তর কলকাতার বরানগর থানায় একটি সাধারণ ডায়েরি (জিডি) করেন সেখানকার বন্ধু গোপাল বিশ্বাস। সংসদ সদস্য আনোয়ারুল আজীম এর মেয়ে মুমতারিন ফেরদৌস (ডরিন) ঢাকায় গোয়েন্দা সংস্থা ডিবির কাছে বাবার নিখোঁজের অভিযোগ দেন।

১২ দিন পেরিয়ে গেলেও মৃতদেহ পাওয়া যায়নি। গণমাধ্যমের খবর অনুযায়ী, ১৩ মে রাতে খুন করা হয় আনোয়ারুলকে। কলকাতা পুলিশ তাঁর মরদেহ উদ্ধারে চেষ্টা চালাচ্ছে।

বিজ্ঞাপন