আরটিভি ও বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটকে আইনি নোটিশ

আরটিভি ও বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটকে আইনি নোটিশ

স্টাফ করেসপন্ডেন্ট, মোরনিউজবিডি.কম
স্টাফ করেসপন্ডেন্ট, মোরনিউজবিডি.কম

প্রকাশিত: ০৬:০৪ ১৯ সেপ্টেম্বর ২০২৪

বিএনপির প্রতিষ্ঠাতা ও শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানকে ‘ইনডেমনিটি’ নামক একটি মঞ্চ নাটকে নেতিবাচকভাবে উপস্থাপন, রচনা, অভিনয় ও প্রচারণার অভিযোগে আরটিভি কর্তৃপক্ষ, বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটসহ সংশ্লিষ্টদের বিরুদ্ধে আইনি নোটিশ দেওয়া হয়েছে।

শহীদ জিয়ার অনুসারীদের পক্ষে সংক্ষুব্ধ হয়ে বৃহস্পতিবার সুপ্রিম কোর্টের আইনজীবী অ্যাডভোকেট মীর হালিম এই আইনি নোটিশ পাঠিয়েছেন।

আরটিভির চেয়ারম্যান মোরশেদ আলম, ব্যবস্থাপনা পরিচালক হুমায়ুন কবির বাবলু, প্রধান নির্বাহী কর্মকর্তা সৈয়দ আশিক রহমান, বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের সভাপতি ও অভিনেত্রী তারানা হালিম, অভিনেতা সাজু খাদেম, ফজলুর রহমান বাবু, রিয়াজ উদ্দিন আহমেদ সিদ্দিক, নাটকের পরিচালক মান্নান হীরা, ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিক ও তথ্য সচিবকে এই নোটিশ পাঠানো হয়।

নোটিশদাতা অ্যাডভোকেট মীর হালিম বলেন, ইনডেমনিটি নাটকে শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমান সম্পর্কে যে ভুল ও মানহানিকর তথ্য উপস্থাপন করা হয়েছে তা আগামী ৩০ দিনের মধ্যে সামাজিক যোগাযোগ মাধ্যমসহ যেসব প্রচার মাধ্যমে এ সংক্রান্ত তথ্য ও ভিডিও রয়েছে তা সরিয়ে নিতে হবে। ভবিষ্যতে এ ধরণের কাজে বিরত থাকতে হবে এবং প্রকাশ্যে জনসম্মুখে ক্ষমা প্রার্থনা করতে হবে। অন্যথায় আদালতে যথাযথ আইনি প্রক্রিয়া গ্রহণ করা হবে।

বিজ্ঞাপন