সাভারে শেখ হাসিনাসহ ৩০৮ জনের বিরুদ্ধে ফের হত্যা মামলা

সাভারে শেখ হাসিনাসহ ৩০৮ জনের বিরুদ্ধে ফের হত্যা মামলা

সাভার প্রতিনিধি, ঢাকা:
সাভার প্রতিনিধি, ঢাকা:

প্রকাশিত: ১১:৩৮ ৩১ আগস্ট ২০২৪

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সময় সাভারে হৃদয় আহমেদ নামে এক যুবককে গুলি করে হত্যার ঘটনায় সাবেক প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনাসহ ৩০৮ জনের বিরুদ্ধে আরও একটি মামলা দায়ের করা হয়েছে। এ নিয়ে সাভার মডেল থানায় শেখ হাসিনাকে প্রধান আসামি করে সাতটি মামলা দায়ের করা হলো।

শুক্রবার বিকেলে মামলার বিষয়টি নিশ্চিত করেছেন সাভার মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আতিকুর রহমান। এর আগে আজ সকালে সাভার মডেল থানায় মামলাটি দায়ের করেন নিহত হৃদয় আহমেদের বাবা নাটোর জেলার সিংড়া থানার ছাতারদীঘি গ্রামের বাসিন্দা রাজু আহমেদ।

মামলায় শেখ হাসিনা ছাড়া অন্যান্যের মধ্যে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের, সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল, সাবেক আইনমন্ত্রী আনিসুল হক, সাবেক তথ্য ও যোগাযোগ প্রযুক্তি (আইসিটি) প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক, সাবেক দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী ডা. এনামুর রহমান, সাভার উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান মঞ্জুরুল আলম রাজীব, সাভার পৌরসভার সাবেক মেয়র আব্দুল গনি। এছাড়া স্থানীয় আওয়ামী লীগের নেতাকর্মী এবং নাটোরের বেশ কয়েকজনের নাম উল্লেখ করা হয়েছে।  

মামলার এজাহারে উল্লেখ করা হয়েছে, ছাত্র জনতার অভ্যুত্থানে গত ৫ আগস্ট দুপুরে পদত্যাগ করে ভারতে পালিয়ে যান ক্ষমতাচ্যুত প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এর আগে ‘লংমার্চ টু ঢাকা’ কর্মসূচি ঠেকাতে সাভারে পুলিশের নির্বিচার গুলিতে মারা যায় ৩৫ জন। এর প্রতিবাদে বিক্ষুব্ধ ছাত্র জনতা বিক্ষোভ করলে বিকাল ৪টার দিকে সাভার থানা রোডের মুক্তির মোড়ে পুলিশ নির্বিচারে গুলি চালালে বুকে ও পেটে গুলিবিদ্ধ হন হৃদয় আহমেদ (২২)। পরে তাকে আশঙ্কাজনক অবস্থায় এনাম মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হলে চিকিৎসাধীন অবস্থায় ৮ আগস্ট সকালে মারা যায় হৃদয়।

বিজ্ঞাপন