তিস্তা চুক্তি মানবো না: মমতা

তিস্তা চুক্তি মানবো না: মমতা

মোরনিউজ ডেস্ক:

মোরনিউজ ডেস্ক
মোরনিউজ ডেস্ক

প্রকাশিত: ০৯:৪২ ৩০ জুলাই ২০২৪

সম্প্রতি ভারতের কেন্দ্রীয় সরকার ও বাংলাদেশ সরকারের তিস্তার জল বন্ঠন চুক্তি নিয়ে পশ্চিমবাংলা মূখ্যমন্ত্রী মমতা ছাপ কথা আমাকে অন্ধকারে রেখে আমার উওর বঙ্গের মানুষের  ক্ষতি হয় এমন চুক্তি মানবো না।। বাংলাদেশ ওরা আমাদের ভাই বোনের মতো, ঘনিষ্ঠ সম্পর্ক। ওদের আমরা ভালোবাসি। কিন্তু জল দিয়ে দিলে উত্তরবঙ্গের মানুষ ভুগবে।"

বিধানসভায় জোর গলায় মুখ্যমন্ত্রী বলেন, "বাংলার স্বার্থ আপস করে আমি কোনও চুক্তিতে যেতে পারব না। কে আমায় ভোট দিল, কে দিল না, আমি জানি না। সরকারের প্রতি মানুষের প্রত্যাশা থাকবে। সেখান থেকেই এই কাজ আমি করব। বাংলাদেশের সঙ্গে আমাদের সম্পর্ক ভালো। কেন্দ্র এই নিয়ে কথা তুলল কী করে?"

"আমার নাকের ডগা দিয়ে জল কেটে নিয়ে যাবে। আর আমি নাকের জল, চোখের জলে এক হব? আমি মানব না।" এই মন্তব্যও করেছেন মুখ্যমন্ত্রী।

উল্লেখ্য, পশ্চিমবঙ্গকে না জানিয়ে তিস্তা চুক্তি নিয়ে কথা বলেছে কেন্দ্র সরকার। এদিনও এই দাবি করলেন মুখ্যমন্ত্রী। মমতা বন্দ্যোপাধ্যায় শুরু থেকেই তিস্তার জল বাংলাদেশকে দিতে আপত্তি জানাচ্ছেন।

সোমবার মুখ্যমন্ত্রী বলেন, “ তিস্তায় ভারী বৃষ্টির জন্য বন্যা হয়। অথচ এটা রাজ্যের নদী নয়। বাইরের জন্য আমাদের সাফার করতে হয়। উত্তরবঙ্গ সাফার করে। কেন্দ্রের তরফে কোনও তথ্য দেয় না।”
 

বিজ্ঞাপন