বন্যাদুর্গতদের জন্য ঢাবিতে ৪ দিনে সংগ্রহ ৫ কোটি টাকা।

বন্যাদুর্গতদের জন্য ঢাবিতে ৪ দিনে সংগ্রহ ৫ কোটি টাকা।

স্টাফ করেসপন্ডেন্ট, মোরনিউজবিডি.কম
স্টাফ করেসপন্ডেন্ট, মোরনিউজবিডি.কম

প্রকাশিত: ১১:৫২ ২৬ আগস্ট ২০২৪


বিবৃতি অনুযায়ী, গত ২২ আগস্ট থেকে ২৫ আগস্ট  বিকাল ৫টা পর্যন্ত সংগ্রহ ৪,৩৯,০১,৬৯০ টাকা নগদ অর্থ,মোবাইল ব্যাংকিং মাধ্যমে ৬২,৯৪,১২০ টাকা,ব্যাংকিং মাধ্যমে ২১,০৭,৭৯৩.৬৮ টাকা সংগ্রহ করা হয় যার মোট পরিমাণ দাঁড়ায় ৫,২৩,০৩,৬০৩.৬৮ টাকা।

ব্যয় শুকনো খাবার, দুপুর ও রাতের খাবার, দড়ি, মনিহারি সামগ্রী, স্বেচ্ছাসেবক, যানবাহন ইত্যাদি বাবদ মোট খরচ ৩০ লাখ ১২ হাজার ৯ শত ৭০ টাকা।  

ত্রাণ কার্যক্রমে সংগৃহীত অর্থ-সামন্ত্রী দিয়ে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন বন্যাকবলিত জেলায়গুলোয় সশরীরে ত্রাণ কার্যক্রম পরিচালনা করে। ঢাকা বিশ্ববিদ্যালয় টিএসসি থেকে সংগৃহীত এবং ক্রয়কৃত সামগ্রী  ব্যবহার করে একটি পরিবারের জন্য প্রয়োজনীয় শুকনো খাদ্য এবং ওষুধের প্যাকেজ তৈরি করা হয়।

এরকম ৮০০-১০০০টি প্যাকেজ এবং ২০-৩০ কেস পানি দিয়ে একটি ট্রাক পরিপূর্ণ করা হয়।  
বন্যাকবলিত এলাকায়  ৫০টি ট্রাকের মাধ্যমে প্রায় ৫০,০০০ এর অধিক প্যাকেজ পাঠানো হয়েছে। এর মধ্যে বাংলাদেশ বিমান বাহিনীর তত্ত্বাবধায়নে ৩,০০০ প্যাকেজ হেলিকপ্টারযোগে বন্যাকবলিত দুর্গম অঞ্চলগুলোতে বণ্টন করা হয়েছে এবং ৩,৯৬,৫০০ টাকা নগদ সহায়তা দেয়া হয়েছে।

প্রসঙ্গত, গত ২১ আগস্ট  থেকে দেশের দক্ষিণ অঞ্চলে ঘটে যাওয়া ভয়াবহ বন্যা এবং এর ফলে সৃষ্ট মানবিক দুর্যোগ মোকাবেলায় বৈষমাবিরোধী ছাত্র আন্দোলন গণত্রাণ সংগ্রহ কর্মসূচি ঘোষণা করে।

বিজ্ঞাপন