বাংলাদেশ শিল্পী কল্যাণ ট্রাস্টি বোর্ডের সদস্য হলেন নাহিদ হাসান নলেজ

বাংলাদেশ শিল্পী কল্যাণ ট্রাস্টি বোর্ডের সদস্য হলেন নাহিদ হাসান নলেজ

জেলা প্রতিনিধি, কুড়িগ্রাম:
জেলা প্রতিনিধি, কুড়িগ্রাম:

প্রকাশিত: ০১:১৭ ১৫ সেপ্টেম্বর ২০২৪

কুড়িগ্রামের চিলমারীর কৃতি সন্তান নাহিদ হাসান নলেজ বাংলাদেশ শিল্পী কল্যাণ ট্রাস্টি বোর্ডের ৭নং সদস্য  মনোনীত হয়েছেন। কবি, লেখক ও নির্দেশককে নিয়ে বাংলাদেশ শিল্পী কল্যাণ ট্রাস্ট পরিচালনার জন্য সরকার ১৫ সদস্যের ট্রাস্টি বোর্ড পুনর্গঠন করেছে।

রোববার (১৫ সেপ্টেম্বর) বাংলাদেশ শিল্পী কল্যাণ বোর্ড সংক্রান্ত সংস্কৃতি মন্ত্রণালয়ের উপসচিব আয়েশা সিদ্দিকার স্বাক্ষরিত একটি প্রজ্ঞাপন জারি করে।
বাংলাদেশ শিল্পী কল্যাণ ট্রাস্টি বোর্ড সংক্রান্ত সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের প্রজ্ঞাপন নম্বর ৪৩.০০.০০০০.১১৬,২২.০১২.২২.২১৪, তারিখ: ১৮ এপ্রিল ২০২৩ আংশিক সংশোধনপূর্বক বাংলাদেশ শিল্পী কল্যাণ ট্রাস্ট আইন, ২০০১ (২০০১ সনের ৩২ নম্বর আইন) এর ৬নং ধারার প্রদত্ত ক্ষমতাবলে বাংলাদেশ শিল্পী কল্যাণ ট্রাস্ট পরিচালনার জন্য সরকার ট্রাস্টি বোর্ড পুনর্গঠন করেন। প্রজ্ঞাপনে বলা হয়েছে, মনোনীত সদস্যরা প্রজ্ঞাপন জারির তারিখ থেকে পরবর্তী তিন বছর নিজ নিজ পদে বহাল থাকবেন।

বাংলাদেশ শিল্পী কল্যাণ ট্রাস্টি বোর্ডের সদস্য নাহিদ হাসান নলেজ বলেন, শিল্পীদের মাসিক ভাতা চালু করা উচিত। প্রতি উপজেলায় ২০ জন শিল্পী ও লেখকের জন্য আজীবন মাসিক ভাতার ব্যবস্থা করা গেলে এদেশে সাংস্কৃতিক জাগরণ ঘটানো যাবে। নাহিদ হাসান নলেজ কুড়িগ্রামের  চিলমারী উপজেলার রমনা মডেল ইউনিয়নের বাসিন্দা। তিনি কবি, কলামিস্ট ও সংগঠক। নাহিদ হাসান নলেজ ট্রাস্টি বোর্ডের সদস্য হওয়ার  কুড়িগ্রাম জেলা থেকে অনেকেই অভিনন্দন ও শুভেচ্ছা জানিয়েছেন।

বিজ্ঞাপন