কালিহাতীতে প্রাথমিক শিক্ষক সমিতির নতুন কমিটি গঠন

কালিহাতীতে প্রাথমিক শিক্ষক সমিতির নতুন কমিটি গঠন

জেলা প্রতিনিধি, টাঙ্গাইল:
জেলা প্রতিনিধি, টাঙ্গাইল:

প্রকাশিত: ১২:২০ ৫ সেপ্টেম্বর ২০২৪

অবশেষে নানা চড়াই-উৎরাই পেরিয়ে বাংলাদেশ প্রাথমিক শিক্ষক সমিতির কালিহাতী উপজেলা শাখার নতুন কমিটি গঠিত হয়েছে।  ৫ সেপ্টেম্বর, বৃহস্পতিবার দুপুর ২টায় উপজেলা হল রুমে অনুষ্ঠিত সাধারণ সভায় পূর্বের কমিটি বিলুপ্ত করে নতুন কমিটি ঘোষণা করা হয়। সভায় মফিদুল ইসলামকে সভাপতি এবং শফিকুল ইসলামকে সম্পাদক করে ৫১ সদস্যবিশিষ্ট কমিটি গঠন করা হয়।

 

সভার সূচনা: সভার শুরুতেই পুরাতন কমিটির কার্যক্রমের উপর একটি সংক্ষিপ্ত প্রতিবেদন পেশ করা হয়, যেখানে পূর্ববর্তী কমিটির সফলতা ও ভবিষ্যৎ পরিকল্পনা নিয়ে আলোচনা করা হয়। এরপর, উপস্থিত সকল সদস্যের সম্মতিক্রমে পুরাতন কমিটি বিলুপ্ত ঘোষণা করা হয়।

 

নতুন কমিটির ঘোষণা: সভাপতি মফিদুল ইসলাম তার বক্তব্যে নবনির্বাচিত কমিটির উদ্দেশ্য ও ভবিষ্যৎ পরিকল্পনা তুলে ধরেন। তিনি বলেন, "প্রাথমিক শিক্ষার মানোন্নয়ন ও শিক্ষকদের কল্যাণে এই কমিটি আন্তরিকভাবে কাজ করবে।" সাধারণ সম্পাদক শফিকুল ইসলামও তার বক্তব্যে শিক্ষকদের প্রতি কমিটির দায়িত্বশীল ভূমিকা পালনের প্রতিশ্রুতি দেন।

 

উপদেষ্টা মন্ডলী: একই সভায় আছাদুজ্জামানকে প্রধান করে ১১ সদস্যের উপদেষ্টা মন্ডলীর তালিকাও প্রকাশ করা হয়। উপদেষ্টা মন্ডলী থেকে প্রাথমিক শিক্ষার মানোন্নয়নে পরামর্শ এবং দিকনির্দেশনা প্রদান করা হবে বলে জানানো হয়।

 

কার্যকরী কমিটির অন্যান্য সদস্যরা হলেন:


কার্যকরী সভাপতি: শাহাদাৎ হোসেন ও মীর শাহানুর হোসেন


সিনিয়র সহ-সভাপতি: এএইচ এম হান্নান ও মো. মনিরুজ্জামান সহ-সভাপতি: শফিকুল ইসলাম, শিবেশ চন্দ্র মোদক, গিয়াস উদ্দিন আজাত, আমিনা নাসরিন


কার্যকরী সাধারণ সম্পাদক: রফিকুল ইসলাম প্রমুখ

 

সংবর্ধনা ও অভিনন্দন: নবনির্বাচিত কমিটিকে স্বাগত জানাতে কালিহাতী প্রেসক্লাবের সভাপতি রঞ্জন কৃষ্ণ পন্ডিত, সাবেক সভাপতি শাহ আলম, সাধারণ সম্পাদক মুশফিকুর রহমান মিল্টন, সহ-সভাপতি কামরুল ইসলাম ও রাইসুল ইসলাম, এবং সাংবাদিক সৈয়দ মহসীন হাবিব ও শুভ্র মজুমদার উপস্থিত ছিলেন। তাঁরা নবগঠিত কমিটির প্রতি তাদের পূর্ণ সমর্থন ও সহযোগিতার আশ্বাস প্রদান করেন।

এছাড়াও, সাবেক কমিটির সভাপতি ও সাধারণ সম্পাদক নতুন কমিটিকে অভিনন্দন ও শুভেচ্ছা জানিয়ে বলেন, "নতুন নেতৃত্বের মাধ্যমে প্রাথমিক শিক্ষার অগ্রগতি আরও ত্বরান্বিত হবে।"

প্রত্যাশা ও প্রতিজ্ঞাঃ নবনির্বাচিত কমিটির সদস্যরা তাদের প্রতিজ্ঞা পুনর্ব্যক্ত করেন যে, তারা প্রাথমিক শিক্ষার মান উন্নয়ন ও শিক্ষকদের কল্যাণে সকল ধরনের প্রয়াস চালিয়ে যাবেন। তারা আরও জানান, উপজেলা পর্যায়ে সকল প্রাথমিক শিক্ষকের সাথে সার্বক্ষণিক যোগাযোগ রক্ষা করে, তাদের সমস্যা সমাধানে সচেষ্ট থাকবেন।

বিজ্ঞাপন