সনাতন ধর্মাবলম্বীদের সংখ্যালঘু অধিকার বাস্তবায়নের দাবিতে প্রতিবাদ ও বিক্ষোভ সমাবেশ

সনাতন ধর্মাবলম্বীদের সংখ্যালঘু অধিকার বাস্তবায়নের দাবিতে প্রতিবাদ ও বিক্ষোভ সমাবেশ

জেলা প্রতিনিধি, পঞ্চগর
জেলা প্রতিনিধি, পঞ্চগর

প্রকাশিত: ১০:৪২ ১৯ সেপ্টেম্বর ২০২৪

পঞ্চগড় কেন্দ্রীয় শহীদ মিনারে অনুষ্ঠিত ৮ দফা বাস্তবায়নের দাবিতে সনাতন ধর্মাবলম্বীদের প্রতিবাদ ও বিক্ষোভ সমাবেশ হয়েছে। বুধবার (১৮সেপ্টেম্বর) দুপুরে পঞ্চগড় কেন্দ্রীয় শহীদ মিনারে এ প্রতিবাদ ও বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়।


প্রতিবাদ ও বিক্ষোভ সমাবেশে বক্তব্য রাখেন বাংলাদেশ সংখ্যালঘু অধিকার আন্দোলনের কেন্দ্রীয় সমন্বয়ক অন্তু রায়, গকুল বর্মণ, জয়তী বিশ্বাস, পঞ্চগড় জেলার সমন্বয়ক দিপু রায় ও সাধব দত্ত।

এরআগে, সকাল ১১টার পর জেলার বিভিন্ন স্থান থেকে বিভিন্ন প্ল্যাকার্ড ও ব্যানার নিয়ে পঞ্চগড় কেন্দ্রীয় শহীদ মিনারে সমবেত হতে থাকেন সহস্রাধিক সনাতন ধর্মাবলম্বীরা। সেখান থেকে একটি বিক্ষোভ মিছিল বের হয়ে শহরের বিভিন্ন পয়েন্টে ঘুরে আবার কেন্দ্রীয় শহীদ মিনারে এসে শেষ হয়।
'

এ সময় সারাদেশে সংখ্যালঘু নির্যাতন, তাদের ঘরবাড়ি ও মন্দিরে হামলার প্রতিবাদ জানিয়ে দ্রুত বিচার ট্রাইব্যুনাল গঠন করে দোষীদের দ্রুত বিচার, ক্ষতিগ্রস্তদের উপযুক্ত ক্ষতিপূরণ প্রদান ও পুনর্বাসন, সংখ্যালঘু সুরক্ষা আইন প্রণয়ন, সংখ্যালঘু বিষয়ক মন্ত্রণালয় গঠন, শারদীয় দুর্গাপূজায় ৫ দিন ছুটিসহ ৮ দফার দ্রুত বাস্তবায়নের দাবি জানান বক্তারা।
 

বিজ্ঞাপন