ইবিতে আবু সাইদের স্মরণে ফুটবল টুর্নামেন্ট

ইবিতে আবু সাইদের স্মরণে ফুটবল টুর্নামেন্ট

তানিম তানভীর - বিশ্ববিদ্যালয় প্রতিনিধি, কুষ্টিয়া
তানিম তানভীর - বিশ্ববিদ্যালয় প্রতিনিধি, কুষ্টিয়া

প্রকাশিত: ০১:২০ ২৮ সেপ্টেম্বর ২০২৪

বৈষময়বিরোধী ছাত্র আন্দোলনে নিহত আবু সাঈদের স্মরণে ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) শহিদ আবু সাঈদ স্মৃতি ফুটবল টুর্নামেন্ট শুরু হয়েছে। সাদ্দাম হোসেন হলের শিক্ষার্থীদের উদ্যোগে আন্ত:ব্লকের ৮টি দল নিয়ে এ টুর্নামেন্টের আয়োজন করা হয়। শনিবার (২৮ সেপ্টেম্বর) বিকেল সাড়ে চারটায় ধানসিঁড়ি বনাম স্বাধীনতা টিমের খেলা শুরু হয়। এর আগে টুর্নামেন্টের উদ্ধোধন করা হয়।


উদ্বোধন অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন ইবির সমন্বয়ক এস এম সুইট, বিশ্ববিদ্যালয় প্রেস ক্লাবের সভাপতি মনজুরুল ইসলাম নাহিদ, সাংবাদিক সমিতির সাধারণ সম্পাদক তাজমুল হক জায়িম সহ শতাধিক খেলোয়াড় ও শিক্ষার্থী।


টুর্নামেন্টে মোট ৮ টি দল অংশগ্রহণ করেন। দলগুলো হলো- অরুণোদয়, ক্ষণিকালয়, ইনকিলাব, স্বপ্নিল, স্বাধীনতা, ধানসিঁড়ি, বিজয় ২.০ এবং প্রয়াস। অতিথিবৃন্দ বলেন, "পারস্পরিক সম্প্রীতি ও ভাতৃত্ব গড়ার লক্ষ্যে শিক্ষার্থীদের দ্বারা এরকম  আয়োজন প্রশংসনীয়। আমরা প্রত্যাশা করবো ছাড় দেওয়ার মানসিকতা নিয়ে সকলে এ আয়োজনকে সফল করবেন। কেননা পূর্বে আমরা  দেখেছি বিশ্ববিদ্যালয় প্রশাসন থেকে এমন আয়োজনে পারস্পরিক দ্বন্দ্বে লিপ্ত হয়ে চূড়ান্ত খেলা স্থগিত হয়ে গেছে। তাই আমরা যেন সুশৃঙ্খলভাবে অংশগ্রহণ করে প্রশাসনকে একটা বার্তা দিতে পারি যে শিক্ষার্থীদের দ্বারা সফলভাবে রেখে খেলা সম্পন্ন করা যায়।

বিজ্ঞাপন