চীন সফরে আওয়ামী লীগের ৫০ নেতা

চীন সফরে আওয়ামী লীগের ৫০ নেতা

মোরনিউজ ডেস্ক
মোরনিউজ ডেস্ক

প্রকাশিত: ১১:৫৬ ২৬ মে ২০২৪

চীনা কমিউনিস্ট পার্টির (সিপিসি) আমন্ত্রণে দেশটিতে সফরে গেছে আওয়ামী লীগের সহযোগী-ভ্রাতৃপ্রতিম সংগঠনের ৫০ সদস্যের একটি প্রতিনিধি দল। গতকাল শনিবার (২৫ মে)  তারা চীনের উদ্দেশে বিমানে ঢাকা ছাড়ে। এই প্রতিনিধি দলে নেতৃত্ব দিচ্ছেন স্বেচ্ছাসেবক লীগের সহসভাপতি ও সিরাজগঞ্জ-১ আসনের সংসদ সদস্য তানভীর শাকিল জয়।

সফরে যুবলীগ, স্বেচ্ছাসেবক লীগ, মহিলা আওয়ামী লীগ, যুব মহিলা লীগ, ছাত্রলীগ, মহিলা শ্রমিক লীগ এবং আওয়ামী লীগের ওয়েব ও ডিজিটাল টিমের ৫০ জন সদস্য অংশ নিচ্ছেন।

আওয়ামী লীগের সহযোগী সংগঠন নেতারা সিপিসির প্রধান কার্যালয় পরিদর্শন, দলের ঊর্ধ্বতন ব্যক্তিদের সঙ্গে বৈঠক এবং কর্মশালায় অংশ নেবেন। ১২ দিনের এই সফর শেষে ৫ জুন তারা দেশে ফিরবেন।

প্রতিনিধি দলটির নেতা জানান, সফরকালে ২৬ মে থেকে ১ জুন পর্যন্ত চীনের ঝেজিয়াং প্রদেশে কর্মশালা ও মতবিনিময় সভায় অংশ নেবেন তারা। সেখানে চীনা কমিউনিস্ট পার্টির কার্যক্রম ও রাজনৈতিক কাঠামো, দেশটির সরকার ও জনগণের সঙ্গে সম্পর্ক এবং রাজনীতি পরিচালনার পদ্ধতি বিষয়ে অবহিত হবেন। ১ জুন চীনের রাজধানী বেইজিংয়ে যাওয়ার পর ২ ও ৩ জুন চীনা কমিউনিস্ট পার্টির প্রধান কার্যালয় পরিদর্শনসহ পার্টির ঊর্ধ্বতন নেতাদের সঙ্গে মতবিনিময় করবেন। ৪ জুন বেইজিং থেকে রওনা হয়ে ৫ জুন ঢাকায় ফিরে আসবে প্রতিনিধি দলটি।

বিজ্ঞাপন