বানভাসিদের পাশে পিছিয়ে পড়া কুড়িগ্রামবাসী

বানভাসিদের পাশে পিছিয়ে পড়া কুড়িগ্রামবাসী

জেলা প্রতিনিধি, কুড়িগ্রাম:
জেলা প্রতিনিধি, কুড়িগ্রাম:

প্রকাশিত: ১১:৫১ ২৯ আগস্ট ২০২৪

ভয়াবহ বন্যার কবলে পড়া ফেনি,কুমিল্লা, নোয়াখালিসহ জেলার বানভাসিদের পাশে দাঁড়িয়েছে কুড়িগ্রামের মানুষ। প্রায় সপ্তাহ ধরে নিরবে নিভৃতে বানভাসিদের উদ্ধার ও ত্রাণ সহায়তা করছে।

কুড়িগ্রাম জেলা থেকে স্থানীয় কিছু স্বেচ্ছাসেবি সংগঠন এবং ব্যক্তি পর্যায়ে কাজ করছে যারা তাদের মধ্যে "অপ্রতিরোধ্য কুড়িগ্রাম যুব উন্নয়ন সংস্থা"থেকে আসাদুজ্জামান আরিফ,শরীফুল আমীন, ইয়াসিন,  ইউনিভার্সাল এমিটি ফাউন্ডেশন,কুড়িগ্রাম হতে  মেহেদি হাসান দুর্জয়,কাউসার মাহমুদ, মাহমুদুল হাসান সজিব ও তাজদিদ রিশাদ মুকিদ,কেয়ার এন্ড সাইন  সংগঠন থেকে শাহাদাত হোসেন। এছাড়াও সংগঠনের বাইরে থেকেও ব্যক্তি পর্যায়ে সোহেল রানা, তৌহিদ, তাহেরসহ অনেকেই বানভাসিদের মধ্যে ত্রাণ ও উদ্ধার কাজে নিয়োজিত রয়েছেন। দুর্যোগকালীন এই সময় বন্যাকবলিতদের জন্য কুড়িগ্রাম জেলার বিভিন্ন মসজিদ, রাস্তায় দাঁড়িয়ে,বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষাথীর্রা সহযোগিতা নিয়ে বানভাসীদের পাশে দাঁড়িয়েছেন।


অপ্রতিরোধ্য কুড়িগ্রাম যুব উন্নয়ন সংস্থা"থেকে আসাদুজ্জামান আরিফ জানান,কুড়িগ্রামের বিভিন্ন স্বেচ্ছাসেবি সংগঠন ও ব্যক্তি পর্যায় অনেকেই বানভাসিদের উদ্ধার ও ত্রাণ কার্যক্রম অব্যাহত রেখেছে। দেশের দুর্যোগ ও বন্যা কবলিত জেলা কুড়িগ্রামের মানুষ কিভাবে বন্যা মোকাবিলা করে টিকে রয়েছে সেই অভিজ্ঞতাও শেয়ার করা হচ্ছে। আমরা ইতোমধ্যে ফেনীতে-৯ দিন, লক্ষ্মীপুর -১দিন ও নোয়াখালী-২দিন,ফটিকছড়ি-১দিন কাজ করা সম্ভব হয়েছে। বানভাসিদের মধ্যে-২০০জন কে উদ্ধার,  ৩০০০পরিবারের মাঝে শুকনো খাবার,ওষুধ  সেনিটাইজার এবং ৫০০০ মানুষকে রান্না করা খাবার বিতরণ করা হয়েছে।

বিজ্ঞাপন