অজ্ঞান পার্টির খপ্পরে পড়েছে তেতুলিয়া সাবেক ইউপি চেয়ারম্যানের বসতবাড়ী

অজ্ঞান পার্টির খপ্পরে পড়েছে তেতুলিয়া সাবেক ইউপি চেয়ারম্যানের বসতবাড়ী

জেলা প্রতিনিধি, পঞ্চগর
জেলা প্রতিনিধি, পঞ্চগর

প্রকাশিত: ০৫:৩০ ৩ অক্টোবর ২০২৪

অজ্ঞান পার্টির খপ্পরে পড়ে সর্বস্ব হারিয়েছেন উপজেলার  ৩ নং  তেতুলিয়া সদর  সাবেক ইউপি  চেয়ারম্যান কাজী আনিছুর রহমান । মঙ্গলবার (১ অক্টবর)  তেতুলিয়া মাগুড়া গ্রামে এ  ঘটনা ঘটে।

তেতুলিয়া উপজেলার সদর ইউনিয়নের সাবেক চেয়ারম্যান কাজী আনিছুর রহমানের বসতবাড়ীতে  পরিবারকে অচেতন করে প্রায় ১৬ ভরি স্বর্ণালঙ্গার যাহার বাজার মুল্য প্রায় ২২ লক্ষ টাকা  ও নগদ  টাকা চুরি হয়েছে।
জানা যায় গত সোমবার (৩০ সেপ্টেবর)  দিবাগত রাত অনুমানিক ১২ টার মধ্যে এই চুরির ঘটনাটি ঘটেছে। সাবেক চেয়ারম্যান কাজী আনিছুর রহমান জানান, তার কাছে রাতে ৯ টায় একজন অপরিচিত যুবক তার বাবা অসুস্থ 
বলে টাকা চাইতে আসে। ওই যুবকে  ভালভাবে চিনতেও পারেননি। তার বাবার চিকিৎসার জন্য স্থানীয় ইউনিয়ন পরিষদে আবেদন করার পরামর্শও দেন এবং বাড়িতে নিয়ে তাকে কিছু টাকা সহযোগিতা করেন। পরে ঘরের বারান্দায় থাকা পানির জগ থেকে এক গ্লাস পানি খেয়ে টিভি দেখার জন্য চেয়ারে বসেন এবং গভীর ঘুমে নিমজ্জিত হন। রাত অনুমান ১১ টায় প্রকৃতির ডাকে কিছুটা চেতন হলেও দু’পায়ে শাক্তি ছিলনা বলে জানান। তবু কিছুটা কষ্ট করে বাথরুমে যাবার জন্য বের হলে একবার ঘুম আচ্ছন্ন থাকায় পড়ে যান। আবারও উঠে দেওয়াল ধরে কোন মতে বাথরুম যান রাতের খাবার না খেয়ে বিছানায় শুয়ে ঘুমিয়ে  পড়েন। এমনকি তিনি  ঘরে দরজা ও বাহিরের গেট বন্ধ করতে ভুলে যান।   তখন তিনি এতটাই ঘুমের ঘোরে আচ্ছন্ন বলে চোখ খুলে কাউকে ডাকবেন বা স্ত্রীকেও কিছু  জানাতে পারেননি। সকাল অনুমান ৮ টার সময় চেয়ারম্যানের সহধর্মীনি ঘুম চেতন হলে দেখে তার ঘরের আলমিরার ডয়ার ভাঙ্গা ও স্বর্ণালঙ্কার নাই বলে চেয়ারম্যানকে ডেকে জানান। পরক্ষণে চেয়ারম্যানের শোয়ার ঘরে খাটের পাশে রাখা ছোট বক্স টেবিলটা নাই দেখতে পান।  

সাবেক চেয়ারম্যান কাজী আনিছুর রহমান জানান এঘটনায় তার ঘরের আলমিরার ডয়ারে থাকা প্রায় ১৬ ভরি স্বর্ণালঙ্কার এবং বক্স টেবিলে থাকা নগদ  ৫ হাজার টাকা ও মোবাইল ফোন চোরেরা নিয়ে গেছে। কয়েক ঘন্টার মধ্যে ঘটনাটি জানাজানি হলে প্রতিবেশিরা ঘটনাস্থলে আসার সময় মোবাইল ফোন দুটি বাড়ির অদূরে পেয়ে তাদের কাছে জমা দিয়েছে। তেঁতুলিয়া মডেল থানা পুলিশ ঘটনাস্থল পরিদর্শ করেন। তিনি এব্যাপারে  মামলা করবেন বলে জানান।

উল্লেখ্য যে  তেঁতুলিয়া উপজেলার বাংলাবান্ধা, সিপাইপাড়া, তিরনই, ভজনপুর, শালবাহান রোড এবং পঞ্চগড় জেলা শহরের বেশ কিছু বাড়িতে এবং তেঁতুলিয়া মহাসড়কে যাত্রীবাহি বাসে অজ্ঞান পার্টি বা মলম পার্টি চুরির ঘটনা ঘটে। তখন পঞ্চগড় জেলা পুলিশের নেতৃত্বে গোপনে অভিযান চালিয়ে অজ্ঞান পার্টির ৬-৭ জনকে গ্রেফতার করে জেলা হাজতে প্রেরন করেন।

মলম পার্টি বা অজ্ঞান পার্টি চুরির ঘটনা ব্যাপক বৃদ্ধি পেয়েছে । গত ৭সেপ্টেম্বর/২৪  তেঁতুলিয়া উপজেলার শালবাহান ইউনিয়নের নামাগছ গ্রামে সকালে খাবার খেয়ে শিশুসহ ৬ জন গুরুত্বর অসুস্থ হয়ে পড়ে।  হঠাৎ করে অজ্ঞান পার্টি বা মলম পার্টি চোরের ফের তৎপরাতা জানমালের নিরাপত্তাহীনতায় একরকমে সংজ্ঞা ও ভয়ভীতি দেখা দিয়েছে। বসতবাড়ীতে থাকা ১৬ ভরি স্বর্ণ অলংকার স্বর্ণের চুড়ি, গলার চেইন, কানের দুল ও মোবাইল ফোনসহ নগদ ৬ হাজার  টাকা লুটে নিয়েছে দুর্বৃত্তরা।

এ ব্যাপারে বুধবার বিকালে তেঁতুলিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সুজয় কুমার বলেন, এমন অভিযোগ নিয়ে থানায়  আসেনি। আপনাদের মাধ্যমে বিষয়টি জানতে পেরেছি। অভিযোগ পেলে তদন্ত করে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।
 

বিজ্ঞাপন