শাহরুখ ভোর ৫টায় ঘুমাতে যান, ওঠেন কয়টায়?

শাহরুখ ভোর ৫টায় ঘুমাতে যান, ওঠেন কয়টায়?

নিজস্ব প্রতিবেদক, মোরনিউজবিডি
নিজস্ব প্রতিবেদক, মোরনিউজবিডি

প্রকাশিত: ১১:৩১ ১৭ আগস্ট ২০২৪

কয়েক বছর ধরেই চর্চায় শাহরুখ খান। ২০২৩ সালের আগপর্যন্ত এই বলিউড তারকার ব্যর্থতা নিয়ে চর্চা চলত। গত বছর টানা তিনটি হিট সিনেমা দেওয়ার পর এখন তাঁর সাফল্য নিয়ে কথা হচ্ছে। তবে সাফল্য বা ব্যর্থতা নিয়ে আগে সংবাদমাধ্যমে মুখ খোলেননি অভিনেতা। দীর্ঘ বিরতির পর ব্রিটিশ দৈনিক দ্য গার্ডিয়ানকে সাক্ষাৎকার দিয়েছেন ভারতীয় অভিনেতা। সেখানে জানিয়েছেন তাঁর প্রাত্যহিক রুটিনসহ অনেক কিছুই।

এই সাক্ষাৎকারে শাহরুখ জানান, ভোর পাঁচটায় আসলে তাঁর ‘রাত’ হয়; কারণ, তখনই ঘুমাতে যান তিনি। আবার উঠে পড়েন সকাল ৯টা থেকে ১০টার মধ্যে।

দ্য গার্ডিয়ানকে শাহরুখ জানান, তিনি যখন বেলা দুইটায় কাজ সেরে বাড়ি ফেরেন, তারপর গোসল সেরে ঘুমাতে যাওয়ার আগে ব্যায়াম করেন।


শাহরুখ বলেন, ‘আমি সাধারণত ভোর পাঁচটায় ঘুমাতে যাই। মার্ক ওয়ালবার্গ (মার্কিন অভিনেতা, যিনি খুব ভোরে ওঠেন) উঠলে আমি ঘুমাতে যাই। আমি প্রায় ৯ বা ১০টা পর্যন্ত ঘুমাই, তারপর উঠি। এরপর শুটিংয়ে যাই। বেলা দুইটায় বাড়ি ফিরি। তারপর স্নান করে ঘুমাতে যাওয়ার আগে ব্যায়াম করি।’


শাহরুখ জানান, তিনি মাত্র একবার খাবার খান ও মাত্র আধঘণ্টা শরীরচর্চা করেন। শাহরুখের ভাষ্যে, ‘৫৫ বছর বয়সে আমি একবার বিশ্রাম নিয়েছিলাম। আর সেটা মহামারির সময়; কারণ, আমার আর কিছু করার ছিল না। আমি সবাইকে বলছিলাম, ইতালিয়ান রান্না শিখুন আর শরীর চর্চা করুন। তখন আমি ওয়ার্কআউট করেছিলাম। একটা বডি বানিয়েছি। চার বছর পর মানুষ আমাকে মিস (অভাব বোধ করা) করতে শুরু করলেন। তার আগে আমার কথা লোকজন খুব বেশি বলতেন না।’

সম্প্রতি লোকার্নো ফিল্ম ফেস্টিভ্যালের ৭৭তম আসরে আজীবন সম্মাননা পুরস্কার ‘পার্দো আল্লা ক্যারিয়ারা’য় ভূষিত হয়েছেন শাহরুখ কান।
লোকার্নো চলচ্চিত্র উৎসবের শৈল্পিক পরিচালক জিওনা এ নাজারোর সঙ্গে কথোপকথনের সময় তিনি নিজের ক্যারিয়ার ও অর্জন নিয়ে কথা বলেছেন।

সামনে শাহরুখকে দেখা যাবে সুজয় ঘোষের ‘কিং’ ছবিতে।

বিজ্ঞাপন